মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মাদ্রাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারীর উদ্যোগে জশনে জুলুছে ঈদ-এ মিলাদুন্নবী (দঃ) পালিত। উম্মুল আশেকীন মুনাওয়ারা বেগম এতিমখানা ও হেফজখানায় ঈদ-এ-মিলাদুন্নবী(দ.) ও বিশ্বঅলি শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী(ক.) চান্দ্রবার্ষিকী ফাতেহা শরীফ অনুষ্ঠিত, রাহমাতুল্লিল আলামিনের প্রতিনিধি সুফিরাই এদেশে ইসলাম প্রচার করেছেন – সৈয়দ সহিদুল হক মাইজভাণ্ডারী ভূজপুরে জ্যোতি’র ব্যবস্থাপনায় ফ্রি চিকিৎসাসেবা,ঔষধ এবং পুনর্বাসন সামগ্রী বিতরণ কর্মসূচি মাইজভাণ্ডার দরবার শরীফে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিলের প্রশাসনিক সমন্বয় সভা অনুষ্ঠিত চরণদ্বীপ দরবার শরীফ জশনে ঈদে মিলাদুন্নবী (সা.) আগামী ২০ সেপ্টেম্বর বাগীশিক চট্টগ্রাম উত্তর জেলা বার্ষিক গীতা ও নৈতিক শিক্ষা পরিক্ষা ‘২৩ পুরস্কার ও সনদ প্রদান অনুষ্ঠান। আমেরিকার বস্টনে ‘পবিত্র শোহাদায়ে কারবালা মাহফিল ২০২৪’ অনুষ্ঠিত। মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সুয়াবিল শাখা সমুহের সার্বিক সহযোগিতায় বন্যা দুর্গতদের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষুধ বিতরণ বন্যার্তদের পাশে বাগীশিক বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) চট্টগ্রাম উত্তর জেলা সংসদের দিনব্যাপী ত্রাণ বিতরণ
নোটিশ :

আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ মওলা মঞ্জিলের বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

মোহাম্মদ সাইফুল্লাহ বার্তা সম্পাদক:-
মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ মওলা মনজিলের ২০২৩-২০২৪ সেশন – এর বার্ষিক সাধারণ সভা, মিলাদ ও জিকিরে সেমা মাহফিল গত ৬ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিঃ, শুক্রবার বাদে মাগরিব ফটিকছড়ি হারুয়ালছড়িস্থ শোকর-এ মওলা মনজিল মিলনায়তনে সংগঠনের সভাপতি সৈয়দ শফিউল আজিম সুমনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ গোফরান উদ্দীন ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছে।
উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মাইজভান্ডারী লেখক ও গবেষক, মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ সদস্য জনাব মোহাম্মদ শাহেদ আলী চৌধুরী মাইজভান্ডারী। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ সদস্য শেখ মাকসুদুর রহমান দুলাল ও জয়নাল আবেদীন জুলু। সভায় আরো উপস্থিত ছিলেন মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ মনোনীত ফটিকছড়ি খ জোনের সমন্বয়ক যথাক্রমে মাষ্টার দিদারুল আলম, মাষ্টার আহমদ হোসেন, মুহাম্মদ আলী নেওয়াজ ও মুহাম্মদ শহীদুল্লাহ।

কোরআন তেলাওয়াত, নাতে রাসুল (দঃ) ও মাইজভাণ্ডারী কালাম পরিবেশনের পর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সদস্য জনাব ওমর ফারুক।

অনুষ্ঠানে বিগত এক বছরের সাংগঠনিক ও আর্থিক প্রতিবেদন ভিডিওচিত্রের মাধ্যমে পেশ করেন তথ্য, প্রচার ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এসএম নেওয়াজ শাহরিয়ার আসিফ। পরবর্তীতে আমন্ত্রিত অতিথিগন আলোচনায় অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,” সুফিবাদ, স্রষ্টার সাথে ভালবাসার সম্পর্ক। মাইজভান্ডার দরবার শরীফের সমস্ত কিছু কোরআনের বাস্তবায়ন, মদিনা সনদের প্রতিফলন। মাইজভান্ডারী দর্শনের রহস্য না বুজে মন্তব্য করা হচ্ছে বলেই এত বিভ্রান্তির সৃষ্টি হচ্ছে। আমাদেরকে ফিতনা-ফ্যাসাদ পরিহার করতে হবে। জানার জন্যে পবিত্র আগ্রহ থাকতে হবে।
তিনি আরো বলেন, “মওলা হুজুর রাহবারে আলম হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী কেবলা কাবা কালাম করেছেন – সংঘাত নয় সংলাপ। এই কালামের মধ্যেই শান্তি নিহিত। মূলত এটাই কোরআনের মূল, ধর্মের মূল।”

সভায় বন্যায় ক্ষতিগ্রস্থ কয়েকটি পরিবারকে পুনর্বাসনের জন্যে ৬০,০০০ (ষাট হাজার) টাকার চেক প্রদান করা হয়।

পরবর্তীতে সমন্বয়ক মাষ্টার মুহাম্মদ দিদারুল আলম বর্তমান সিনিয়র সহ সভাপতি মুহাম্মদ আজমকে সভাপতি ও সহ সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ ইব্রাহীমকে সাধারণ সম্পাদক করে আগামী ২০২৪-২০২৫ সেশনের জন্য আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ মওলা মনজিলের ৩১ সদস্য বিশিষ্ট নবায়নকৃত কার্যকরী কমিটি ঘোষণা করেন।

সভায় মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ এর বিভিন্ন শাখা সংগঠনের কর্মকর্তা, এলাকার গণ্য মান্য ব্যক্তিবর্গসহ আশেকানে হক ভাণ্ডারী, শোকর-এ মওলা মঞ্জিল ও মাইজভাণ্ডারী আদর্শবাহী ছাত্র ও যুব সংগঠন জ্যোতি ফোরামের উপদেষ্টা, কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মিলাদ, কিয়াম ও মোনাজাতের মাধ্যমে সভা সমাপ্ত হয়। পরবর্তীতে সংগঠনের সদস্য গোলাম মওলা রনির পরিচালনায় জিকিরে সেমা মাহফিল অনুষ্ঠিত হয়।



ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা